ডিজিটাল আইন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0৭:১৩, ফেব্রুয়ারী ২৭ ২0২১ |
Print
ফাইল ছবি
স্টাফ রিপোর্টার:   
ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইন অপরিহার্য। কেউ অসুস্থ হয়ে মারা গেলে সরকারের কিছু করার থাকে না। মৃত্যু কারো কাম্য নয়। কিন্তু সেটাকে ঘিরে বিশৃঙ্খলা করা ঠিক নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার (২৭ ফেব্রুয়ারি) গণভবন থেকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর জানাতে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যখন করেছি তখন ডিজিটাল নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। আইনের অপপ্রয়োগ দৃষ্টিভঙ্গির ব্যাপার। আইন নিজ গতিতেই চলবে। কিন্তু আইন নিয়ে অপপ্রচার কাম্য নয়। সন্ত্রাস, জঙ্গিবাদ রুখতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।



প্রসঙ্গত, ১৯৭৫ সালে জাতিসংঘের স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকায় প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হয় বাংলাদেশ। জাতিসংঘের সামাজিক-অর্থনৈতিক বিভাগের তথ্য বলছে, স্বাধীনতার ৪৪ বছর পর ২০১৫ সালে প্রথমবারের মতো নিম্ন মধ্য আয়ের দেশের তালিকায় স্থান পায় বাংলাদেশ।

তিন বছর পর ২০১৮ সালে প্রথমবারের মতো এলডিসি থেকে উত্তরণের জন্য প্রয়োজনীয় তিনটি যোগ্যতা অর্জিত হয়। আগামী আরো তিন বছর এই যোগ্যতাগুলো ধরে রাখতে পারলে ২০২৪ সালে চূড়ান্তভাবে স্বল্পোন্নত দেশ থেকে মধ্য আয়ের দেশে উন্নীত হবে বাংলাদেশ।

জনতারকণ্ঠ//এলএইচ// 


বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :