আজ শুরু হয়েছে সুপ্রিম কোর্টের বার নির্বাচন

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩৩, মার্চ ১৩ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক,জনতার কন্ঠ:

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচন শুরু হচ্ছে বুধবার (১৩ মার্চ) থেকে। দুই দিনব্যাপী (বুধ ও বৃহস্পতিবার) শহীদ শফিউর রহমান মিলনায়তনে নির্বাচন সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে ৭ হাজার ৮২৫ আইনজীবী ভোটার হয়েছেন। নির্বাচনকে ঘিরে আইনজীবী সমিতি ভবন প্রাঙ্গণে উৎসবের আমেজ বইছে।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন সভাপতি পদে ও সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী সভাপতি পদে এবং ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন সম্পাদক পদে লড়ছেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানিয়েছেন আইনজীবীরা। দুইটি প্যানেলের প্রার্থী ও সমর্থকরা জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এম আমিন উদ্দিন বলেন, নির্বাচিত হলে আইনজীবী সমিতিকে রাজনৈতিক প্লাটফর্ম বানানো হবে না। বারের প্রধান লক্ষ্য হবে আইনজীবীদের উন্নয়নে কাজ করা। যাতে আইনজীবীরা কিউবিক্যালস সমস্যায় না ভোগেন। এজন্য নতুন বহুতল ভবন নির্মাণে পদক্ষেপ নেওয়া হবে।

নীল প্যানেলের সম্পাদক প্রার্থী মাহবুবউদ্দিন খোকন বলেন, টানা ছয়বার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। নির্বাচিত হলে অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আইনজীবীদের উন্নয়নে কাজ করে যাব।

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :