শাহজালালে চীনা যাত্রীর কাছ থেকে ২.৭৯ কোটি টাকার সোনা উদ্ধার

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0১:0৯, মার্চ ২৪ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক,জনতার কন্ঠ:

দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা এক চীনা নাগরিকের কাছ থেকে ৫.৫৬ কেজি সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস।এর বাজার মূল্য ২.৭৯ কোটি টাকা। তার নাম রুয়ান জিনফেং (৪৩)। রবিবার (২৪ মার্চ) সকাল ৮টার দিকে এ সোনা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, দুবাই থেকে সকাল ৮টার দিকে এমিরেটস এয়ারলাইন্সে (ফ্লাইট নং-EK582) করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান চীনা নাগরিক রুয়ান।

গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে বোর্ডিং ব্রিজের কাছ থেকে অনুসরণ করে কাস্টম হাউস, ঢাকার একটি দল। পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনও পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন।

এরপর তার সঙ্গে থাকা লাগেজ স্ক্যানে দেওয়া হলে তার মধ্যে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায় এবং ব্যাগ খুলে চার্জার লাইটের মধ্যে থাকা ব্যাটারি ভেঙে ১০ তোলা ওজনের মোট ৪৮টি সোনার বার পাওয়া যায়। যার মোট ওজন ৫.৫৬ কেজি। এর আনুমানিক বাজার মূল্য ২.৭৯ কোটি টাকা।

তিনি আরও বলেন, এ ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিয়ে ওই চীনা যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হচ্ছে।

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :