শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কবে, জানালেন মাউশি মহাপরিচালক

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১২:0৩, মে ১২ ২0২১ |
Print
ফাইল ছবি
স্টাফ রিপোর্টার:
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেছেন, করোনার সংক্রমণ পাঁচ শতাংশের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে। এরপর এসএসসি ও এইচএসসি পরীক্ষার জন্য সংক্ষিপ্ত সিলেবাস করা হবে। আর অন্যান্য ক্লাসও পর্যায়ক্রমে শুরু করা হবে।


সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মাউশি মহাপরিচালক বলেন, লকডাউন শেষে অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে। আগের যে অ্যাসাইনমেন্ট জমা আছে, সেগুলো যাচাই-বাছাই করা হবে। এগুলো যাচাই-বাছাইয়ে একটা ধারণা পাবো আমরা। এর থেকে নতুন নির্দেশনা প্রয়োজনে দিতে পারবো। আমরা ডাটাও সংগ্রহ করছি। শিক্ষার্থীর সমস্যা চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে গ্যাপ তৈরি হয়েছে তা পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে দীর্ঘ প্রায় ১৪ মাস ধরে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ মে পর্যন্ত লকডাউন থাকবে। তবে এরপর আরো এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন।


জনতারকণ্ঠ//এলএইচ//


বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :