প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ কোটি টাকা

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0৮:0৫, জুন ১0 ২0২১ |
Print
ফাইল ছবি
স্টাফ রিপোর্টার: 
প্রধানমন্ত্রীর করোনা সহায়তা ও হাউজ কন্সট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে ৩ কোটি টাকার চেক হস্তান্তর করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। 
বৃহস্পতিবার বেলা ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ত্রাণ তহবিলে অনুদানের এ চেক হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


এসময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চেক হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন।

অনুদানের ৩ কোটি টাকার চেকের মধ্যে করোনা সহায়তা তহবিলে ২ কোটি এবং ১ কোটি টাকা দেয়া হয়েছে হাউস কন্সট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে।

এই তহবিল প্রদানের আগে গত বুধবার উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান জরুরি সিন্ডিকেট ও ফিন্যান্স কমিটির সভা আয়োজন করেন।

সভায় উপাচার্য বলেন, প্রধানমন্ত্রীর মানবিক ও অত্যাবশ্যকীয় এই তহবিলে অংশগ্রহণ করতে পেরে জাতীয় বিশ্ববিদ্যালয় দায়িত্বশীল ভূমিকা পালন করছে। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতা, বিচক্ষণতা এবং যে আন্তরিকতা নিয়ে কাজ করেছেন তা খুবই প্রশংসনীয়।

সিন্ডিকেট সভায় উপাচার্য আরো বলেন, গৃহহীনদের মাঝে জমি ক্রয় করে গৃহনির্মাণ করে দেয়ার মতো প্রকল্প মানবিক। এরকম তহবিলে অর্থায়ন করতে পেরে প্রতিষ্ঠান হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয় আনন্দিত। মানবকল্যাণমূলক কাজে ও জাতীয় প্রয়োজনে পাশে থাকার যে সুযোগ সেটি ভবিষ্যতেও অব্যাহত রাখবে জাতীয় বিশ্ববিদ্যালয়।



জনতারকণ্ঠ//এলএইচ//



বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :