মুক্তি পেলো ' হাসিনা '- অ্যা ডটারস টেল

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪১, নভেম্বর ১৬ ২0১৮ |
Print
ফাইল ছবি

জনতারকন্ঠ ডেস্ক :

    স্টার সিনেপ্লেক্সে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রিমিয়ার শো'র মাধ্যমে শুরু হয়েছে 'হাসিনা: অ্যা ডটারস টেল' ডকুমেন্টারি মুভির যাত্রা।  আজ শুক্রবার ঢাকা ও চট্টগ্রামের মোট চার প্রেক্ষাগৃহে আসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্মিত এ ডকু চলচ্চিত্র।

প্রেক্ষাগৃহ চারটি হলো-বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার, মতিঝিলের মধুমিতা সিনেমা হল ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।

প্রেক্ষাগৃহগুলো একাধিকবার এটির প্রদর্শনী করবে। এরমধ্যে স্টার সিনেপ্লেক্সে শুক্রবার ও শনিবার শো দেখানো হবে সকাল ১১টা ৩০, দুপুর ১টা, বিকেল ৪টা ৫০, সন্ধ্যা ৬টা ৩০ ও রাত ৮টা ১০টায়।

যমুনা ব্লকবাস্টারে রবিবার থেকে প্রদর্শনী হবে। প্রথমদিন রাতে একটি শো থাকবে। এছাড়া অন্যান্য দিনে বিকাল ৫টা ও সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে ক্লাব রয়ালে দেখানো হবে এই শো।

ঢাকার মধুমিতা সিনেমা হলে শুক্রবার সকাল ১১ টায়, দুপুর ৩টায়, সন্ধ্যা ৬টা ৪৫ ও রাত ৮টায় মোট চারটি শো দেখানো হবে। এছাড়া অন্যান্য দিন এই সিনেমা হলে সকাল ১১ টা দুপুর ৩ টা এবং সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তিনটি শো দেখানো হবে।

চট্টগ্রামেয সিলভার স্ক্রিনে মুভিটি ১৬ নভেম্বর থেকে নিয়মিত দুটি হলে দেখানো হবে। থিয়েটার প্লাটিনামে মুভিটি দেখা যাবে প্রতিদিন সকাল ১১টায় এবং থিয়েটার টাইটানিয়ামে মুভিটি প্রতিদিন দেখা যাবে রাত ৯টায়।

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ ছবিটি নিয়ে চমকের প্রথম সূত্রপাত হয় গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিনে। এদিন হুট করেই অন্তর্জালে প্রকাশ পায় ‌‌‘হাসিনা, অ্যা ডটারস টেল’ শিরোনামের একটি সিনেমার ট্রেলার। যেটি দেখার পর বেশ চমকিত হন দর্শক-সমালোচকরা।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মিত হলো। ছবিটির চিত্রগ্রহণে ছিলেন সাদিক আহমেদ।

ছবিটি নির্মাণ ভাবনা প্রসঙ্গে নির্মাতা রেজাউর রহমান খান পিপলু জীবনকন্ঠকে বলেন, ‘এটা অলমোস্ট আমাদের পাঁচ বছরের পরিশ্রমের ফসল। যদিও শুরুতে এমন কিছু করবো ভাবিইনি। শুরুতে আমরা চেয়েছি প্রধানমন্ত্রীর পারসোনাল অ্যাকটিভিটিগুলো রেকর্ড করে রাখতে। যার তেমন কোনও উদ্দেশ্য ছিল না। বছর দুই পরে এসে মনে হলো এটা নিয়ে অসাধারণ কিছু করা যায়। কারণ, উনার পুরো লাইফটা এত বেশি ড্রামাটিক, সেটা সবাই জানেন। এখানে আমি তাঁর সেই ছোট ছোট জীবনের গল্পগুলোকে এক সুতোয় বাঁধার চেষ্টা করেছি।’

নির্মাতা জানান, ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ ডকুফিল্মটির দৈর্ঘ্য ৭০ মিনিট। যেখানে প্রধানমন্ত্রী ছাড়াও তার পরিবারের সদস্যদের দেখা যাবে। উঠে আসবে শেখ হাসিনার সাধারণ জীবনের অসাধারণ কিছু মুহূর্ত। যেখানে তিনি কখনও মেয়ে, কখনও মা, কখনও বোন আর কখনও আমজনতার নেত্রী হিসেবে দেখা দেবেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। ভাই-বোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের গুলিতে নিহত হন।

১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। ১৯৯৬ সালে তাঁর নেতৃত্বে জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ সালে দ্বিতীয় এবং ২০১৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হন তিনি।


জনতারকন্ঠ/পিডি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :