চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিতে আইনি নোটিশ

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0১:৫0, অক্টোবর ১৬ ২0১৯ |
Print
ফাইল ছবি
নিউজ ডেস্ক,জনতার কন্ঠ:

আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে এফডিসি বেশ সরগরম। তবে নির্বাচন শুরুর আগেই এটি স্হগিত করতে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন শিল্পী সমিতির সাবেক দুই সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটন। তাদের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।

নির্বাচন স্থগিতের ৯টি কারণ দেখানো হয়েছে সেই উকিল নোটিশে। তার মধ্যে রয়েছে- নিয়ম বহির্ভূতভাবে ভোটার তালিকা থেকে সদস্যদের বাদ দেওয়া; গঠনতন্ত্রের তোয়াক্কা না করে শিল্পীদের ভোটার তালিকায় জায়গা করে দেওয়া; মো. সোহেল খান ও মো. হোসেন লিটন পূর্ণ সদস্য হওয়ার পরও তাদের নতুন ভোটার তালিকায় নাম না দেওয়া।

উকিল নোটিশে আরও বলা হয়, ১০টিরও বেশি সিনেমায় অভিনয় করার পরও সোহেল খান ও হোসেন লিটনের সদস্যপদ বাতিল করা হয়।

অন্যদিকে এইচ আর অন্তর ও আরিযান শাহ একটি এবং শ্রাবণ নামের একজন অভিনেত্রী দু’টি সিনেমা করলেও তাদের পূর্ণ সদস্যপদ দেওয়া হয়েছে।

শুধু তাই নয়, জনপ্রিয় অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নামও ভোটার তালিকায় নেই।

‘বিশেষ কারণে’ গঠনতন্ত্রের বাইরে গিয়ে কমিটি ভোটার তালিকায় তাদের নাম অপসারণ করেছে বলে উল্লেখ করা হয় নোটিশে।

নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। তা না করলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।

ইলিয়াস কাঞ্চন জানান, এখনও আমার কাছে কোন নোটিশ এসে পৌছায় নি। নোটিশ হাতে পেলে তারপর পরববর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে, আগামী ২৫ অক্টোবর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়বেন মিশা সওদাগর ও জায়েদ খান। অন্যদিকে স্বতন্ত্র ভাবে সভাপতি পদে নির্বাচন করবেন চিত্রনায়িকা মৌসুমী।

 এমআর/এল
বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :