সীমিত পরিসরে অফিসের নির্দেশনা আরও এক মাস বাড়ছে

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0৭:৫৬, জুন ৩0 ২0২0 |
Print
ফাইল ছবি

কোভিড-১৯ তথা করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে এখন যেভাবে সীমিত পরিসরে অফিস চলছে তা বাড়িয়ে আগামী ৩ আগস্ট পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে বাস, লঞ্চ ও ট্রেন চালু থাকবে। দোকানপাট খোলা রাখার সময়ও আরও তিন ঘণ্টা বাড়ানো হয়েছে।

এ বিষয়ে বিস্তারিত দিকনির্দেশনা দিয়ে আদেশ জারি করা হবে বলে মঙ্গলবার রাতে গণমাধ্যমকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

গত মার্চে দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্তের পর পরিস্থিতি ক্রম অবনতির দিকে গেলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে।

তবে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেওয়া হয়। আর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি মেলে। পরে এ ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। সেই মেয়াদ মঙ্গলবার শেষ হচ্ছে।

প্রতিমন্ত্রী জানান, এখন যেভাবে সীমিত পরিসরে কর্মকাণ্ড চলছে আগামী ৩ আগাস্ট পর্যন্ত তেমন চলবে। আর এই সময়কালে মানুষকে সচেতন করতে স্বাস্থ্য সেবা বিভাগ এবং তথ্য মন্ত্রণালয় প্রচার-প্রচারণা চালাবে।

এছাড়া সার্বিক বিষয় বিবেচনা করে ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত দোকানপাট খোলা রাখা যাবে বলেও জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন।


বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :