প্রধানমন্ত্রী পটুয়াখালী, বরগুনা যাচ্ছেন আজ

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১২:৪৯, অক্টোবর ২৮ ২0১৮ |
Print
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক,জনতারকন্ঠ:

 আজ পটুয়াখালী ও বরগুনা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় হেলিকপ্টার যোগে তেজগাওয়ের পুরাতন বিমানবন্দর থেকে পটুয়াখালীর পায়রার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি।

সেখানে পৌঁছে তিনি পায়রা বিদ্যুত কেন্দ্র প্রকল্প, একটি পুনর্বাসন কেন্দ্র এবং প্রকল্প এলাকার ক্ষতিগ্রস্ত লোকদের জন্য নবনির্মিত আবাসন পরিদর্শন করবেন। পুনর্বাসিত পরিবারগুলোর নিকট তিনি চাবি ও রেজিস্ট্রেশন পেপার হস্তান্তর করবেন।

প্রধানমন্ত্রী তার এই সফরকালে পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায় ১৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

প্রকল্পগুলো হচ্ছে- পটুয়াখালী সরকারি কলেজের পাঁচতলা গার্লস হোস্টেল ও শিক্ষা কাম-পরীক্ষা হল নির্মাণ কাজ, হাজী আক্কেল আলী হাওলাদার কলেজে চারতলা শিক্ষা ভবনের নির্মাণ কাজ, ইসহাক মডেল ডিগ্রি কলেজ, কুয়াকাটা খানাবাদ কলেজ, মুক্তিযোদ্ধা স্মৃতি কলেজ, আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ, সুবিদ খালী ডিগ্রি কলেজ ও দুমকি জনতা ডিগ্রি কলেজের, চারতলা শিক্ষা ভবন নির্মাণ কাজ, দুমকি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন, মির্জাগঞ্জ ৩৩/১১ কেভি বিদ্যুত স্টেশন, পায়রাবন্দর শেখ হাসিনা সড়ক এবং পায়রাবন্দর সার্ভিস জেটি, মসজিদ, অফিসার গেস্ট হাউস ও স্টাফ ডমেটরি।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী সরকারি কলেজের পাঁচতলা বিজ্ঞান ভবন, শ্রীমান্ত নদীতে ৯৬ মিটার সেতু, পটুয়াখালী জেলার কলাপাড়া ও মির্জাগঞ্জ উপজেলায় কৃষক প্রশিক্ষণ কেন্দ্র (তৃতীয় পর্ব) প্রকল্পের আওতায় দুটি কৃষক প্রশিক্ষণ কেন্দ্র এবং পায়রাবন্দর প্রকল্পের জন্য ক্ষতিগ্রস্ত লোকদের পুনর্বাসন এলাকার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

অতপর প্রধানমন্ত্রী বরগুনা জেলা পরিদর্শন করবেন এবং ২১টি বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

সরকারি সূত্রে জানা যায়, প্রকল্পগুলো হচ্ছে- একটি ২৫০ শয্যার হাসপাতাল, বামনা ও বেতাগি উপজেলায় দুইটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা পাঠাগার, জেলা পুলিশ লাইনে নারী পুলিশ সদস্যদের জন্য একটি ব্যারাকের নির্মাণ কাজ এবং অন্যান্য প্রকল্প, দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেলের সম্প্রসারণ, আমতলী থানা ভবন, বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, দোয়াতোলা ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়), হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস, ঘুর্নিঝড় সিডর ও আইলার পর ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধসমূহ মেরামত, বরগুনা সদরের এম. বালিয়াতলী ডিএন কলেজ, পাথরঘাটায় সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজ ও আমতলীতে ইউনুস আলী খান ডিগ্রি কলেজ-এর চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ, তালতলীতে উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, বাকেরগঞ্জ- পাদ্রিশিবপুর- কাঁঠালতলী- সুবিদখালী- বরগুনা সড়ক সম্প্রসারণ কাজ, একটি সেতু, তালতলী উপজেলা পরিষদ কমপ্লেক্স, গৌরচিহ্ন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স,বামনা ও তালতলীতে একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন।

আওয়ামী লীগ সভানেত্রী বিকাল ৩টায় তালতলী সরকারি উচ্চবিদ্যালয় মাঠে এক জনসমাবেশে ভাষণ দেবেন।

গত ৪ অক্টোবর ভিডিও কনফারেন্সেল মাধ্যমে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধনকালে শেখ হাসিনা আমতলীর সাধারণ জনগণের উদ্দেশ্যে বলেছিলেন, যখন তিনি পায়রা বন্দর পরিদর্শনে যাবেন তখন তিনি তার সাবেক নির্বাচনী এলাকা (আমতলী- তালতলী উপজেলা) সফর করবেন।

বঙ্গবন্ধু কন্যার এই সফরকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে এবং স্থানীয় জনগণ তাকে দেখার জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছে। তার সফরকে সামনে রেখে এলাকায় বিভিন্ন পেশার জনগণের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। শহরে জনসভাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ব্যস্ত সময় অতিবাহিত করছেন।

এমআর/লুবনা/
বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :