মোদির জনসভায় লোক আনতে ট্রেন ভাড়া ৫৩ লাখ

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0২:৫৮, এপ্রিল 0৩ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিউজ  ডেস্ক,জনতার কন্ঠ;

আর অল্প কিছুক্ষণ পরই পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার ব্রিগেড ময়দানে এক জনসভায় ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সভা থেকেই বিজেপি দলের নির্বাচনী ইশতেহার ঘোষণা করার কথা রয়েছে তার। এই জনসভায় জনসমাগম বাড়াতে ৫৩ লাখ টাকায় চারটি ট্রেন ভাড়া করেছে বিজেপি।

স্থানীয় এক সংবাদ মাধ্যম জানায়, ঝাড়গ্রাম, লালগোলা, পুরুলিয়া ও রামপুরহাট থেকে বুধবার ভোরবেলা চারটি বিশেষ ট্রেন ছাড়ার কথা রয়েছে। এসব ট্রেনর বগিগুলো বোঝাই থাকবে বিজেপির কর্মী ও সমর্থকদের দিয়ে। তাদের গন্তব্য কলকাতা।

কলকাতার ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় দলীয় কর্মী-সমর্থকদের হাজির করতে ৫৩ লক্ষ টাকা খরচ করে ওই চারটি বিশেষ ট্রেন ভাড়া করেছে বিজেপি। তারা সকাল থেকেই সেই সব ট্রেনে কর্মী-সমর্থকদের হাওড়া ও কলকাতা স্টেশনে আনার ব্যবস্থা করেছে।

রেল সূত্রের খবর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও রামপুরহাট থেকে ছাড়া তিনটি ট্রেন হাওড়ায় আসবে। লালগোলা থেকে ছাড়া ট্রেনটি পৌঁছবে কলকাতা স্টেশনে। কয়েক দিন আগে বিজেপির পক্ষ থেকে দলীয় কর্মীদের কলকাতায় আনার জন্য ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি-র মাধ্যমে ‘ফুল ট্যারিফ রেট’(এফটিআর) অর্থাৎ ভাড়ার নির্দিষ্ট হার মেনে চারটি ট্রেন নেওয়া হয়। এ ক্ষেত্রে ট্রেনের সব আসনে যাত্রী থাকলে যে-ভাড়া পড়ে, তার থেকে কিছু বেশি টাকা দিতে হয়।

রেলের এক কর্মকর্তা জানান, নির্বাচন কমিশনের নির্দেশিকা এবং রেলের নিয়ম মেনেই টাকা দিয়ে বিজেপি ওই চারটি বিশেষ ট্রেন ভাড়া করেছে। চারটি ট্রেনেই সাধারণ শ্রেণির কামরা থাকবে। সমাবেশ শেষ হওয়ার পরে বিজেপির কর্মী-সমর্থকদের নিয়ে ট্রেনগুলি নির্দিষ্ট গন্তব্যে ফিরে যাবে।

মোদির জনসভার জন্য শিয়ালদহ ডিভিশনে ১২টি অতিরিক্ত ট্রেন চালাবে রেল। বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টার মধ্যে শিয়ালদহ থেকে দমদম, নৈহাটি, কল্যাণী, রানাঘাট, বারুইপুর, সোনারপুরের দিকে চলবে সেই সব ট্রেন। সমাবেশের পরে শিয়ালদহে যাত্রীর চাপ বাড়তে পারে বলে অনুমান করেই এসব অতিরিক্ত ট্রেন চালানো হচ্ছে।

সূত্র: আনন্দবাজার

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :