'বাংলাদেশে দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমত উল্লাহ'

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: 0১:৪২, মার্চ ২৪ ২0১৯ |
Print
ফাইল ছবি



নিউজ ডেস্ক,জনতার কন্ঠ:

দেশের বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহর ইহধাম ত্যাগ এক বড় ধরনের ক্ষতি মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমত উল্লাহ। বাংলাদেশে প্রেরণামূলক দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমত উল্লাহ।

তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমত উল্লাহর দেশপ্রেমের গানগুলো যা আমাদের সমাজ ও সংস্কৃতিতে এক তাৎপর্যময় মাত্রা যোগ করে।

রোববার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

শোকবার্তায় তিনি বলেন, তার গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি মহান স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে এত গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল যে, তিনি স্বদেশপ্রেমের এই জাগরণী গানটিকে তার প্রতিষ্ঠিত দল বিএনপির দলীয় সংগীত হিসেবে মনোনীত করেন। তার কণ্ঠে গাওয়া যুগজয়ী গানগুলো আগামী প্রজন্মকে সমানভাবে অনুপ্রাণিত করবে। তার অকাল মৃত্যু সংগীত ও সংস্কৃতির ভুবনে এক গভীর শূন্যতা সৃষ্টি করল।

ফখরুল শাহনাজ রহমত উল্লাহর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, ভক্ত এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিনিয়োগ বার্তা/এস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :