রুমানা পেলেন আইসিসির স্মারক 'ক্যাপ'

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৬, মার্চ ২৫ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিউজ ডেস্ক,জনতার কন্ঠ:

আইসিসি মেয়েদের টি২০ ক্রিকেটের বর্ষসেরা ক্যাপ পেলেন বাংলাদেশের অলরাউন্ডার রুমানা আহমেদ। বছরজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে ২০১৮ সালের বর্ষসেরা টি২০ দলে জায়গা করে নিয়েছিলেন এ অলরাউন্ডার। টি২০ দলের সবাইকে একটি করে স্মারক ক্যাপ উপহার দিয়েছে ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি। গতকাল সেটি হাতে পেয়েছেন রুমানা আহমেদ।

যেখানে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির কোনো দলে জায়গা পেয়েছিলেন অলরাউন্ডার রুমানা। বর্ষসেরা ক্রিকেটারদের স্বীকৃতি হিসেবে আইসিসি সবাইকে একটি করে ক্যাপ উপহার দেয়। সেই তালিকায় জায়গা করে নেওয়ায় রুমানাও অর্জনটি ঘরে তুললেন।

গতবছর টি-টোয়েন্টি দলে বোলার হিসেবে সুযোগ পাওয়া রুমানা লেগ স্পিনে ২৪ ম্যাচে ৩০টি উইকেট দখল করেছিলেন। সে বছর তার থেকে এগিয়ে ছিল শুধু ভারতের লেগ স্পিনার পুনম যাদব। ২৫ ম্যাচে পুনমের ছিল ৩৫টি উইকেট।

২০১৮ সালটি বাংলাদেশ নারী দলের সাফল্যে ছিল অনেক অর্জন। মালেয়েশিয়ায় প্রথমবারের মতো ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় করে টাইগ্রেসরা। সে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রুমানার। ৬ ম্যাচে নিয়েছিলেন ১০টি উইকেট।

এছাড়া বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডে ৫ ম্যাচে রুমানার দখলে ছিল ১০টি উইকেট। আর বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পেয়েছিলেন ৪ ম্যাচে ৪ উইকেট। একমাত্র হ্যাটট্রিক করা রুমানা ব্যাট হাতেও গতবছর ১৯ ইনিংসে করেছিলেন ২২৯ রান।

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :