ওজিলের বিয়ের অতিথি এরদোগান

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪৯, মার্চ ২৮ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিউজ ডেস্ক,জনতার কন্ঠ:

বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। দীর্ঘদিনের বান্ধবী ও বাগদত্তা এমিনে গুলসের সঙ্গেই গাঁটছাড়া বাঁধবেন তিনি। আর বহুল প্রতীক্ষিত এই বিয়েতে অতিথি হিসেবে দেখা যেতে পারে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগানকে।

ওজিলের বাগদত্তাও তার মতোই তুর্কি বংশোদ্ভুত। পেশায় মডেল ও অভিনেত্রী গুলসে অবশ্য সুইডেনেরও নাগরিক। ২০১৪ সালে ‘মিস তুর্কি’ নির্বাচিত হয়ে ‘মিস ওয়ার্ল্ড-২০১৪’এ অংশ নেন তিনি।

ওজিলের সঙ্গে তার সম্পর্ক দীর্ঘদিনের। ২০১৭ সাল থেকে লন্ডনে তারা একসঙ্গে বসবাস করছেন। তুরস্কে ওজিলের মতোই ব্যাপক জনপ্রিয় গুলসে। তাদের বিয়ে নিয়ে তুরস্কে চলছে ব্যাপক আলোচনা আর উৎসবের আমেজ। এই দু’জনের সঙ্গে আবার এরদোগানের দারুণ সম্পর্ক।

এইতো গত সপ্তাহেই এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে বিয়ের নিমন্ত্রণপত্র তুলে দেন ওজিল ও গুলসে। এরদোগানও বিয়েতে উপস্থিত হওয়ার ইঙ্গিত দেওয়ার পাশাপাশি তাদের আশীর্বাদ করেন।

গত বছর জার্মান জাতীয় দল ও জার্মান ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে বিশ্বকাপ ব্যর্থতার দায় তার উপর চাপানো আর বর্ণবাদী সমালোচনার কারণে ভীষণ অভিমানে আন্তর্জাতিক ফুটবল থেকেই অবসর নেন ওজিল।

এরদোগানের সঙ্গে ওজিলের বিতর্কিত সেই সাক্ষাতের ছবিতার্কিশ বংশোদ্ভুত ওজিল বিশ্বকাপ শুরুর আগে মে মাসে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করার পর তাদের একটি ছবি ছড়িয়ে পড়ে অনলাইনে।

সেটাকে ‘রাজনৈতিক সাক্ষাৎ’ আখ্যা দিয়ে তুমুল সমালোচনা শুরু হয় ওজিলের বিরুদ্ধে। তার মতে, ওই ঘটনার পর তাকে ‘বর্ণবাদ’ আর ‘অসম্মানজনক’ আচরণের মুখোমুখি হতে হয়েছে।

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :