মেসির জাদুতে আতলেতিকোর মাঠে বার্সার দুর্দান্ত জয়

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:0৫, ডিসেম্বর 0২ ২0১৯ |
Print
ফাইল ছবি
নিউজ ডেস্ক,জনতার কন্ঠ:

ম্যাচের পুরোটা সময় বার্সেলোনার সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করেও শেষ পর্যন্ত মেসির কাছে পরাস্ত হলো অ্যাতলেতিকো মাদ্রিদ। এই আর্জেন্টাইন ফুটবল জাদুকরের শেষ মুহূর্তের ঝলকেই দিয়েগো সিমিওনের শিষ্যদের ১-০ গোলে হারিয়ে ফের লা লিগার শীর্ষস্থান দখল করল কাতালান জায়ান্টরা।

রোববার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় হাইভোল্টেজ ম্যাচটি ১-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। লা লিগায় এই নিয়ে বার্সেলোনার বিপক্ষে টানা ১৯ ম্যাচে জয়শূন্য রইলো আতলেতিকো।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে অ্যাতোলেতিকো। প্রথম ২৫ মিনিটে তেমন পাত্তাই পায়নি বার্সা। সপ্তম মিনিটে তো প্রায় গোলও পেয়ে যাচ্ছিল দলটি। মারিও হেরমোসোর শট জুনিয়র ফিরপোর পায়ে লেগে দিক বদলে বারপোস্টে লেগে ফিরে আসলে বেঁচে যায় বার্সেলোনা।

দশম মিনিটে কিয়েরেন ট্রিপিয়েরের ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন আলভারো মোরাতা। তবে দারুণ এক ট্যাকলে কর্নারের বিনিময়ে সে যাত্রা দলকে রক্ষা করেন জেরার্দ পিকে। ছয় মিনিট পর ফ্রি-কিক থেকে ফাঁকায় থেকে হেড নেওয়ার সুযোগ পান ফেলিপো। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি।

২০তম মিনিটে অবিশ্বাস্য এক সেভ করেন মার্ক-আন্দ্রে টের স্টেগেন। হোয়াও ফেলিক্সের ক্রসে দারুণ শট নিয়েছিলেন হেরমোসো। দুর্দান্ত দক্ষতায় একবারে গোললাইন থেকে ফেরান টের স্টেগেন।

ছয় মিনিট পর প্রথমবারের মতো প্রতিপক্ষ শিবিরে চাপ সৃষ্ট করতে সফরকারীরা। মেসির পাস থেকে একেবারে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি রাকিতিচ। তার দুর্বল শট সহজেই ধরে ফেলেন জন ওবলাক।

আতলেতিকো মাদ্রিদের জমাট রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকতে পারছিলো না লু্ইস সুয়ারেস-মেসিরা। হটাৎ ৩৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ভীতি ছড়ান উরুগুইয়ান তারকা সুয়ারেস। এভাবে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। এর মধ্যে ৭২তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় আতলেতিকোর, গোলমুখ থেকে বল ফেরান সের্হিও রবের্তো।

অবশেষে ৮৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলে উল্লাসে মাতে বার্সেলোনা। নিজেদের সীমানা থেকে রবের্তোর বাড়ানো পাস ধরে ছুট দেন মেসি। পরে সুয়ারেসের সঙ্গে একবার বল দেয়া-নেয়া করে ডি-বক্সের কিনারা থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন জাদুকর মেসি। তার গোলেই জয়ের সন্তুষ্টি নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ জয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট হলো বার্সেলোনার। পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো দলটি। যদিও সমান ম্যাচে রিয়ালের পয়েন্টও ৩১। তবে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে কাতালান ক্লাবটি।

//এল//
বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :