সব অপারেটরের ফোরজির গতি কম

সংবাদদাতা
সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪৮, এপ্রিল 0৪ ২0১৯ |
Print
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক,জনতার কন্ঠ:

সব স্থানেই ফোরজিতে নির্ধারিত মানদণ্ডের চেয়ে কম গতি পাওয়া গেছে। চারটি বিভাগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) জরিপে এ তথ্য উঠে এসেছে।

গতকাল বুধবার সংস্থাটি ড্রাইভ টেস্টের প্রতিবেদন প্রকাশ করে। রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশালসহ দেশের ১৮টি জেলার বিভিন্ন এলাকায় পরীক্ষা চালিয়ে এই প্রতিবেদন তৈরি করা হয়। সংস্থাটির পক্ষ থেকে এর আগে রাজধানী ঢাকায় পরীক্ষা চালানো হয়। তখনো একই চিত্র উঠে আসে।

প্রতিবেদন অনুযায়ী, সবচেয়ে বাজে সেবা পাচ্ছে বরিশালবাসী। তবে কোনো জেলাতেই অপারেটরগুলো ফোরজি গতি নিশ্চিত করতে পারেনি। ঢাকার বাইরে ফোরজি সেবা না থাকায়, টেলিটককে এই হিসাবের বাইরে রাখা হয়।

ফোরজি’র গ্রাহকরা ৭ এমবিপিএস (মেগাবিট পার সেকেন্ড) গতি পাওয়ার কথা। সেখানে বাংলালিংক ফোরজিতে গ্রাহকরা পাচ্ছেন ৩ দশমিক ৫৬ এমবিপিএস, রবিতে ৪ দশমিক ৮৯ এবং গ্রামীণফোনে ৫ দশমিক ১ এমবিপিএস।

তবে থ্রিজির ক্ষেত্রে নির্ধারিত ২ এমবিপিএস ডাউনলোড স্পিড অন্য অপারেটরগুলো নিশ্চিত করলেও টেলিটক কোনো বিভাগেই তা দিতে পারেনি।

বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসেন খান বলেন, এই ড্রাইভ টেস্ট কমিশনের একটি চলমান কার্যক্রম। এর মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে অপারেটরগুলোর সেবার মান সম্পর্কে কমিশন আরও স্পষ্ট ধারণা লাভ করলো। আশা করছি, এর ফলে গ্রাহক সেবার মান বাড়বে।

এমআর/এল

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - janoterkontho@gmail.com or মতিঝিল অফিসঃ খান ম্যানশন, ১০৭ মতিঝিল, ঢাকা-১০০০

আপনার মতামত লিখুন :